যৌবনের নোঙর
- ভ্রান্ত বিলাস - আদরের উপবাস ২৮-০৪-২০২৪

তুমি মানে নাসিকা বরাবর বিস্ময়
তুমি মানে পূর্ণিমা চাঁদ
তুমি মানেই টিপ
আমার স্বপ্নদ্বীপ।

তুমি মানে ভোরের শিশির
তুমি মানে আলতা রাঙা পা
তুমি মানেই এক চাদরে ভরা পূর্ণিমা।

তুমি মানে অধর,ওষ্ঠ
তুমি মানে স্পর্শ
তুমি মানেই জল মাটি
কাঁদামাটি।

তুমি মানে ২১শে ফেব্রুয়ারি
তুমি মানে ২৬শে মার্চ
তুমি মানেই ১৬ডিসেম্বর।

তুমি মানে -
'জাত গেলো জাত গেলো বলে....'
তুমি মানে -
'আমার পরাণ যাহা চায়.....'
তুমি মানেই-
'আমার সোনার বাংলা....'

তুমি মানে ফাল্গুন
তুমি মানে ১লা বৈশাখ
তুমি মানেই নবান্ন।

তুমি মানে মেঘলা আকাশ
তুমি মানেই স্নিগ্ধ বাতাস

তুমি মানে প্রানোচ্ছল হাঁসি
তুমি মানেই প্রানের বাঁশি

তুমি মানে ভৈরবী তান
তুমি মানে পাখি কলতান
তুমি মানেই গীতবিতান


তোমার হাঁসিতে এক জীবন কাটাব,
তোমার যৌবনে একরতি ফেলব নোঙর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।